সেই চুমোটা
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

যার জন্য ঝগড়া হল সেই চুমোটা
মিছিল হল,কারফিউ হল,যুদ্ধ হল,
অভিমানে বিমুখ হলে,সেই চুমোটা
তোমার পরে কাউকে সেই চুমোটা
অবৈধ সেই চুমোটা সেই চুমোটা
দুধে কুঁটা,প্রশ্নবোধক সেই চুমোটা

যদি বলি চুমোটা খুব মিষ্টি ছিল
তুমি কি খুব মাইন্ড করবে?
কেটে দিয়ে ফোনটা ফের অফ করবে?
নাকি দু চারটা দিন ফাইন ধরবে?

এখনো খুব ভাবায় আমায় সেই চুমোটা
তোমার আমার পথের কাঁটা সেই চুমোটা

তিব্বত স্নোর গন্ধে ভরা
সেই চুমোটা সেই চুমোটা
নেহাতই এক দূর্ঘটনায়
অন্ধ হওয়া সেই চুমোটায়
মনটা যে সেই পঙ্গু হল
ব্যাপক ভাবে আহত হল

তখন থেকে তোমার কাছে ভর্তি ছিল
কি এমন যথার্থ তার চিকিৎসা পেল?

সেই চুমোটা সেই চুমোটা
তোমার আমার পথের কাঁটা
এখনো খুব ভাবায় আমায়
ব্যাপক ভাবে আহত করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mamun
৩০-০৩-২০১৫ ১৫:৪৬ মিঃ

uo hu houni kissu hoyni