“অপেক্ষায় ঘুমন্তি”
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

অপেক্ষার বিষাদ, নিষাদ নিমগ্ন
অবশেষে প্রাপ্তি, কলুস বিষন্ন
সময়ের গ্রাসে, আত্মার ছলনা
জোছনা-লনঠনে, অপক্ক তুলনা

জাগ্রত প্রভাতে, প্রতিটি দিবাতে
ফুলন্ত নয়নে, আকুতি দেহতে
ঝংকারি বাহুতে, প্রাচুর্য মনেতে
সুদিনের উচ্ছাস, পলেতে পলেতে

নিশিথ রতিময়, জাগ্রত নিশাচর
ক্ষনিকের প্রশান্তি।
আলবেলার গতিতে, স্তুতির চরাচর
অপেক্ষায় ঘুমন্তি।

------------------দুখাই রাজ
২৫/০৭/১৩; রাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।