হাতড়াই ভালোবাসা
- আর এম উৎস ১৩-০৫-২০২৪

হাতড়াই ভালোবাসা
সর্বনাশীর মুখের লালায় সাঁতরাই ক্রমাগত।
মেটেল গর্ভে জমছে দারুণ উপোষী প্রহর শত,
রক্তের রূপে ঘাম।
নিশুতি পেরোতে বিজ্ঞানে দেই জরিমানা অবিরাম।
গালাগাল আর খোটা খায় শুধু মিছে কবিতার নামে,
কত বিলাপের ছিটেফোঁটা,
তবু হাতড়াই ভালোবাসা।


চত্বরে কিবা মোড়ে,
বাসী ফুল তোড়ে আপ্লুত হই অহেতুক অনিমেষ।
পরশ পিয়াসী হাতের পাহারা সরস রাতেই শেষ।
রাত জাগা চোখ সজাগ লালাভ,
দ্বিধার কাগজ দুমড়ে নীলাভ, কুঁকড়ে ফেলেছি সত্ত্বা সততা,
তারপর বাড়ি ফেরা,
মেঘদল ঝরা কৃষ্ণ ধূলোরা সারা রাজপথ ঘেরা।
তবু হাতড়াই ভালোবাসা।


নোনা জল হতে রুমাল শুকোতে,
দু’বেলা সময় বাঁধা,
বহুদিন বাঁচে আবেগি টিস্যুরা তিমির ঝোপের পাশে,
ত্যক্ত দেহটা নকল ঝর্ণা আঁকড়ে রুদ্ধশ্বাসে।
শৈশব টান, বুকের বেদনা
নোংরা কপোলে কষ্ট সাধনা,
প্রতিটি শব্দ শ্রুতির কিনারে হারায় প্রতিশ্রুতি,
তবু ভালোবাসা ভালবাসে হায় বিশ্বাস বিচ্যুতি।
তবু, আর তাই,
আমি ভালোবাসা হাতড়াই।
শুধু ভালোবাসা হাতড়াই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।