✍ কষ্টের সমুদ্র ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

ওগো সঙ্গিনী যদি যাও চলো !
যাবে কিনা তুমি আমায় বলো?
তবে কেন বারবার আমায় কর ফলো........
যে দিকে গিয়েছে এ পথে
থেমেছে কোথায় মন যাচে !
দেখো, হয়তোবা সমুদ্রে গিয়ে ঠেকেছে....
হবে না কথাটা একেবারেই মিছে।
ছলনা আজ কষ্টের সমুদ্র দিব পাড়ি
সাঁতরে সাঁতরে পৌঁছোবো সুখের বাড়ি
যদি সাহস থাকে চলো, দুঃখের সাথে দেই আড়ি।
রইলে যে দাঁড়িয়ে হতভম্ব হয়ে
যেতে পারো চাইলে ইচ্ছে তোমার,
যাবে গড়িয়ে সময় এত কিছু ভাবলে।
দেখ দেখ ওই পথ ডাকছে হাতছানি দিয়ে
ফুল পাখিরা অপেক্ষায় আছে, নিবে কাছেতে
অপেক্ষায় আছে ফুল পাখিরা, নিবে কাছেতে টানি
অপেক্ষায় আছে আরও ওই বনের প্রতিটি প্রাণী
ঠকবে না জানি আমার হাত ধরে গেলে।
ভয় পেওনা কবিতা,ভয় পেওনা সঙ্গীতা,
ছেড়ে যেওনা এতো আর ভেবো না।
রেখো তুমি বিশ্বাস,সুখের হবে প্রতিটি নিঃশ্বাস
দিচ্ছি সেই আশ্বাস।
চলো তবে আহত হৃদয়ের কড়া নাড়ি
একসাথে বাঁচি মরি-জিতি-হারি
সকল অদৃশ্য অশ্রু, ব্যর্থতা, পেরেশানীকে ছাড়ি
চলো এবার দিয়ে দেই দাঁড়ি।

✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
২৪-২-২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।