✍ নতুন বধু সেজে ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

শৈশব ও কৈশোর পেরিয়ে
অবশেষে পরের ঘরে,
যায় যে নতুন বধু সেজে।
জীবনের আশা সুন্দর
মন ভালোবাসার।
নারী হয়ে জন্ম নিয়ে,
বাবা মা আপনজন
সব কিছু ছেড়ে
অচেনা মন নিয়ে যায় কেড়ে।
ঘোমটা দিয়ে লাল শাড়ি পরে
আমায় দেখে সবাই চেয়ে চেয়ে।
তারা বুঝি আপনের চেয়েও আপন
মিষ্টি সুরে ডাকে খুশীতে ভরে মন।
ভাবি যখন লজ্জা লজ্জা লাগে মনে
লাগছে সুন্দর, আনন্দে ভরে মন।
জীবনের এই বুঝি সবচেয়ে বড় পাওয়া
পরকে আপন করে নিজের করে নেওয়া।
ভালোবাসে যেন মোরে ওগো বিধাতা
জীবনের তরে সুখী হতে পারি।
চিরদিন আপন হয়ে যেন রয়
তোমারি পায়ের নিচে বেহেস্ত যেন হয়।

✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
রচনাকাল/ ২-৩-২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।