✍ গল্প শোনাবো তোকে ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

আমার আজ ভীষণ ইচ্ছে করছে হাসতে
এবং তোকে নিয়ে জলের উপর ভাসতে,
ইচ্ছে ছিল আমার বড় জটিল
পাই তবু তোর মুগ্ধতার মিল।
তুই হইলি আমার সাক্ষাৎ আলদিন
গল্প বলা আমি তোর জ্বীন,
ডাকিস না কেন আমায়
পড়িস শুধু তুই পুরোনো ম্যাগাজিন।
রাজকন্যা আর রাজপুরীর
গল্প শোনাবো তোকে,
তুই হিসেব কেনো রাখিস
অবাধ গল্প বলার।
গল্প একটি বলে নিবো
আরেকটির প্রিপারেশন,
চাইবো তোর গল্প শেষে
ইন্চপারেশন।
কাছে তোকে ডাকছি
এ হাত তাই বাড়িয়েছি,
একা থাকার অভ্যাস
পাল্টেছি তোকে দেখেই।
এই বুকে চাইছি তোকে
ধরে রাখতে জড়িয়ে,
কবিতা আর গল্প বলার ছলে
মাখতে গায়ে তোর শুভ্রতা ।
শুনবো নাতো আজ কোন বারণ
মিথ্যা প্রলাপের ফুলঝুড়ি,
আস্তাকুড়ে ছুড়ে ফেলে দে
অজুহাতের তোর সেই ঘড়ি।
এই মন দূরে গেলে
তবু আসে ফিরে ফিরে,
ভালোবাসে মন বড়ই
তোর গন্ধে ডুবে থাকতে।

রচনাকাল/ ২৪/৩/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।