✍ হৃদপদ্মে জ্যোৎস্না দোলে ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

হৃদপদ্মে জ্যোৎস্না দোলে
নিঝুম রাতের আঁধারে,
তুমি হঠাৎ এসেছিলে নেমে
নিবিড় জ্যোৎস্নার আলোতে।
সৃষ্টির মর্ত্যের এই পৃথিবীতে
তুমি নারীর বেশে,
কোন এক নদীর তীরে
কাশবনের ঘন আলোয় ভাসিয়ে।
আমি যেতায় ছিলাম একাকী
একমাত্র সাথী ছিল নিঝুম রাতই,
তারপর, অর্থপূর্ন চাহনিতে
কত অবিরল পথচলা।
অর্থহীন কত কথা বলা
তুমি ছিলে আমার সমগ্র অস্তিত্বে,
দেখেছিলাম আমি
ভোরের প্রথম আলো
হারিয়ে যেতে তোমায়।
দিগন্তেরও দূর প্রান্তে
শুধু একটি রাত,
স্বপ্ন যে নয় অল্প তবুও তো স্বপ্ন
সে তো স্পর্শের বাইরে
একজন জ্যোৎস্না সুন্দরীর গল্প।

রচনাকাল/ ২৭/৩/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।