ভুল ঠিক
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

আমার কোন ভুল নেই
কিছুটা নিজস্ব পেরিয়ে
সময়ের হাল ধরে বুঝতে পারি
আসলেই সঠিক ছিল সেই চালচিত্র।
আজ না-ফোটা ফুলের
শোকাহত গাছকান্না
ফলের সমারোহে আগামী উন্মুখ,
ফুটিফাটা মাঠ বিকেলের দীর্ঘ ছায়া
আমাদেরই কোন ঘাত প্রতিঘাত
যন্ত্রণায় বিলুপ্ত মনুষ্যচিত্র।
একের ঘাড়ে অন্যের বাদামী ছল
জমারাশি ছিনিমিনি অন্যসূত্রে
ভাঙতে ভাঙতে বিন্দুও বিদ্যমানহীন,
যেটুকু অবস্থান
আমি নেই তাই ভুল তা তো নয়,
সঠিক তাই অযাচিত সমন্বয়।
-------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।