অহঙ্কারী
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

অহঙ্কার লুকানো থাকে অলঙ্কারে,
পাঁপড়ি প্রকাশে যতটা যত্নবান
সিঁড়ির ধাপে যতটা সাবলীল
মুখাপেক্ষী ধারণায় যতটা তীক্ষ্ণ
পরচিত্রে যতটা উদার
ততটাই তার অলঙ্কার।
সাজিয়ে গুছিয়ে অহঙ্কারী
আর রাবনের মত স্মৃতিতেও থাকে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।