শুভ ছুটি
- রিক্তা রিচি ১৩-০৫-২০২৪

পরীক্ষাটা দিতো যদি আমায় শুভ ছুটি
মনের মতই ঘুরতাম চুলে বেধে ঝুটি
বইগুলো রাখতাম তুলে আলমারির ঐ তাকে
মনের প্রিয় সাথী নিতাম যে প্রজাপতিটাকে।
নদীর জলে বৈঠা নিয়ে পাড়ি দিতাম গাঁ
সোনা আমার আয় কাছে আয় ডাকত এসে মা।
শাসন বারণ না শুনে যেতাম ইচ্ছেমত চলে
বিলের ধারে ঘর বানাতাম পা ভিজাতাম জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।