সহস্রাব্দের ইতিকথা
- কাওসার পারভীন ২৩-০৪-২০২৪

নীল চাঁদোয়ার আকাশে ঢাকা
ঝলমলে বিস্তীর্ণ সে রাতের চুপকথা !
উত্থিত হলো এক বিদীর্ণ রূপকথা,
রাজ্যহীন এক রাজকন্যার ইতিকথা!

ভোরের রবি কথা কয় পাখিদের সাথে।
নিঝুম দুপুরে কাঠ ঠোকরা ইতিউতি দেখে,
ঝি ঝি পোকারা অবিরাম ডাকে সন্ধ্যানামা ক্ষণে ,
রাত গভীরে নিশাচর পাখিরা ডাকে।

বয়ে যায় দিন মাস বছর,
নিস্তব্দ প্রহর।
ধীরে ধীরে নিভে আসে সহস্র প্রদীপ!

নিভে যায় স্বপ্ন রঙিন হাজারো ফানুস জ্বলা কল্পকথা
ম্রিয়মাণ নিষ্প্রভ আলোকবর্ষের গল্পকথা|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।