প্রহরে নিরন্তর
- কাওসার পারভীন ২৯-০৩-২০২৪

রাত্রিগুলো মিশে যায় কালের গভীরে,
কথাগুলো থমকে যায় চাঁদপ্রহরে।
স্বপ্নগুলো রুদ্ধ হয়, অদৃশ্য কারাগারে।

দুঃখগুলো মুক্ত আকাশের নক্ষত্র,
কান্নাগুলো নীড় বাগানের পল্লবপত্র।
পাথর সময়ের সাক্ষী ওরা !

চন্দ্রাহত জীবনাধার,
একটি একটি করে অপেক্ষার দিনলিপির কণ্ঠহার।।
মিলিয়ে দাও হিসেব, যদি পারো।
সময়গুলো গুনে গুনে ফিরিয়ে দাও।
লগ্নগুলো গুছিয়ে দাও।
হারাতে চাই বিজন তিমিরে,
হারাতে চাই আকাশের নীলিমায়।
ডুব দিতে চাই সমুদ্রের অতল গভীরে,
শেষ দেখাটা দেখবো কি এবার?
কতটা স্বপ্নক্ষয়ী জলকণা জমাটবাঁধা সেখানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।