বরষা আমার
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

সমগ্র বদ্বীপ জুড়েই তোমাকে ভালবাসি বলে চিৎকার
করেছে সব কন্ঠবিদারী ভাবুকের দল, বিষাদের সৎকার!
এখানে ফসলের মাঠে ঘুমিয়ে পড়া কেউটের দল-
নুইয়েছে তার ফণা, হেসেছে নারীর মুখ হয়ে শতদল!

প্রিয়তমা আমার! তোমার জন্যেই আজ ঝড়ের বেগে
ছুটে আসছে মৌসুমী হাওয়া, কি দারুন এক জলীয় আবেগে!
তুমি আসবে তাই, শুষ্ক আমার ধুলি ধরাবুক একেলা হাসে
বারবার তাই ফিরে ফিরে চাই, চোখের তারা ব্যাকুল পিয়াসে!

জেগে ওঠে মাঠ, ভেঙ্গে যায় বাধ, বিশ্বচরাচর আকুল অবাক
তুমি এলে তাই আবাহনী কাল, নিজের বুকেই করাত চালাক!
কড়াই গাছে উল্লসিত নাচ, ঝমঝমে সব শব্দের সাজ,
বজ্র নেচেছে নিজের মত, প্রহরের নেই যে ধীরাজ!

আহা, তুমি এলে এই সকাল থেকে আমার দিনের নতুন বাঁকে
খুঁজে ফিরে পাই, আলোআঁধারিতে সহসা নতুন হারানো তাকে!!
তুমি এলে তাই বরষা আমার, প্রেমিকার দেয়া ফুলের ছোঁয়া!
তুমি এলে এই আকালের দিনে,ভালবাসা হোক আধোআধো ধোয়া!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।