দেখা করে যেয়ো
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

চারিদিকে সকালের মাতম,
বিরহী শালিক ঠোঁট ছুঁয়ে বলে
এদিকে এলে, একবার দেখা করে যেয়ো!
ঘন কুয়াশা জড়িয়ে ধরে আর একবার নাহয় ভালবাসবে!
নগর, জনপদ সব দূরের লোকালয়ে হারায়, তোমার আশায়!
এলে, দেখা করে যেয়ো!
অবলা কথাটি বলোনা আর!
তুমি অবলাকান্ত তো নও!
ভীমের শরশয্যা দেখে কাঁদার মত দ্রৌপদীও নই আমি!
তবু এলে দেখা করে যেয়ো একবার!
উদলা ঘরে তোমার সাথে ফেরি করে বেড়াবো মৈথুন-
এমন নির্লজ্জ্বের মত চেয়োনা আমার দিকে!
-শুধু দেখা!-
ধানশালিকের প্রেম ফিঙের সাথে! শুনেছো কখনো?
তবু এবার এলে নাহয় দেখা দিয়েই যেয়ো! আমি অনাদিকাল ধরে -
অথবা অকালবোধনে তোমাকে ভালবাসার গল্প শুনিয়ে দেব!
শুধু একবার দেখা করে যেয়ো!
আমাদের এখানে এখন ঝিঙে ফুলের বড় কদর! নেতিয়ে পড়েছে লাউডগা!
কাঠকদমের গন্ধ বিলানো হয়েছে বন্ধ!
তবু তুমি দেখা করে যেয়ো!
আমি সহস্র বছরে অপেক্ষায় যে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।