এমনো দিন আসে
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

এমনো দিন আসে,
যখন বিষের ব্যাথা কিলবিলিয়ে হাসে!
সাতসকালে রঙ ভেজানো আলো,
তোমার জন্যেই ভালো, কি যায় আসে বলো?
হঠাত করেই তারা মরেই গেলো, জানো?
কেমন করে হোলো?
অবিশ্বাসের বোটকা বাতাস, ছমছমিয়ে
হোলো প্রকাশ, সেতো তুমিই ভালো বোঝো,
ঘুম কাটেনি, শেষ রাত্তিরে উম আদরে
কারে হাতছানিতে খোঁজো?
এমনো দিন আসে! স্বাতী, আলগা করে ধরে রাখা
আবেগগুলো ঝরে, শুধু তোমার পরে!
শেষ রাত্তিরে একটি তারা প্রতিদিনি মরে,
এমনো দিন আসে!
মায়া হয়ত বেড়ে যাবে, নয়ত যাবে কমে,
তুমি পুষবে বেড়াল, আমি নাহয় অন্য কিছু!
কাগজের নৌকা অল্প জলেই গলে,
স্বাতী, আবারো জং ধরে যাওয়া ছলে,
বেশ করেছো, বিশ্বাসের নোঙর সেতো উটকো টানেই
খোলে!
মায়া হয়ত কমেই যাবে, অন্য কিছুর জালে!
স্বাতী! এমনো দিন আসে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।