রাতের মুখ সকালের শিশিরে এলোমেলো!
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আজ সকালেই ঘুম ভেংগে গেলো
উৎসবের উল্লাসে, গতরাতের অমাবশ্যায়
তারাদের দল, মিট্মিটিয়ে জমিয়েছিল আসর!
বিষণ্ণতার বাসর!
হায়! আমিও যেমন, কিভাবে বলি কেমন-
করে বিকেল বেলার কষ্ট, মুখ লুকায় সন্ধ্যের আঁচলে!
এ কোথায় এনে ফেললে?
রাতের রাগিণী সহাস্যে জড়িয়ে ধরেছিল আমায়!
খুট ধরে টেনেছিলে, টান পড়েছিল জামায়!
এমন করে কি কেউ কয়?
এদেশে আমাদের কথায় কারো ঘুম ভাংগেনা,
অবহেলায় কাঁদি, দুঃখের ভেতর বাজে রবিশঙ্কর!
অথবা সরোদের কোন তান! পোড়ে অন্তর!
অথচ! আজ সকালেই উৎসব কেমন ঘোর
কমিউনিস্ট চিৎকারে , ঘার বাঁকা করে সন্ন্যাসীর মত
তাকায়!
আমার দিকেই ধায়!
গতরাতের কালোতে বাড়ির পাশের দিঘীর জল ছিল
আরো কালো!
তাও তো বেসেছিলে ভালো!
যাক! না হয় এমনি করেই ভুলো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।