ক্রমানুসার
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমরা মরে গেছি, কেউ এসে দেখে যায়নি
এখনো তাদের উৎসবের উল্লাস বাজে, আমাদের কানে!
আমরা মরে গেছি, লোবানের গন্ধে মাথা ধরে যাবে তাই,
তারা গোলাঘরের ইঁদুরের মত বিপুলা পৃথিবীতে মগ্ন!
আমরা সত্যিই মরে গেছি! রবীন্দ্রনাথের কাদম্বিনী হয়ে
ফেরা আমাদের হবেনা!
তারাও দেবেনা স্বান্তনা, আহা!
আমরা মরে গেছি, এইতো কিছুদিন আগে!
অতঃপর, তারা এসেছিলো, কোলাহলে আর চিৎকারে
কান্নায় আর বিক্ষোভে, - তারপর একদিন –
তারাও মরে গেলো! শেষে তারাও বলছে-
আমরা মরে গেছি, এইতো কিছুক্ষন আগে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।