শহর
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

প্রথমবার যেখানে তোমাকে দেখেছিলাম, সেখানেই আছো!
একটুও বদলাওনি দেখছি, এদিকে এবার পলাশ হয়ে ফুটেছো!
কেমন ধারা এ তোমার ? হঠাৎ এসে ধরা দিয়েও দাওনা, অসহ্য!
সবকিছু তো দেখলেই, এবার নাহয় ছুঁয়ে দেখো! শব্দ থাক উহ্য!
প্রথম বার যেখানে ভালবেসেছিলাম, সেখানেই ঘৃনার শুরু!
রাস্তাঘাট ধারগুলো সব ফাঁকা, কাটা পড়েছে সব পুরনো তরু-
যেখানে হেঁটে যেতাম বাউকুড়ানীর দুপুরে, ধাঁধানো রোদের ভেতর
প্রথমবার যেমন ছিলাম, তেমনই আছি ,বদলায়নি বুকের পাঁজর!
শহর, তোমাকে ভালবাসি! ভালবাসার জন্যে ছাড়িনি তোমায়!
আমার ফুস্ফুসের ভেতর তোমার সীসারকনা গুমড়ে হাঁপায়!
শহর, প্রথমবার যেমন ছিলে তেমন তো তুমি নেই!
এমনি করেই হঠাত একদিন মিশে যাবো তোমাতেই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।