বুভুক্ষু
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

গিরিবর্তে নির্ঘুম রাত কেটেছিলো
অভিযাত্রীর, একবারের জন্যেও সে হয়নি ক্লান্ত!
আগুনে বরফে সে ছিলো শান্ত,
তুষারশৃঙ্গের মত আবেগ, সৌম্য প্রনয়ের দাবী
একদা সে ছিলো বড় অভাবী!
এমনদিনে-
এসেছিলো বান গিরিখাদে প্রলয়ের মত,
ভেঙ্গে দিয়ে দিয়েছিলো তাকে,নিঃসংশয় প্রমিত!
খাঁজ কেটে চলে যাওয়া বিষন্ন বিকেল
অথবা থম ধরা দুপুর বুকের ভেতর শেল,
ফুরিয়ে দিয়েছিলো, ভেঙ্গে দিয়েছিলো দ্বিধার অবগুণ্ঠন
তারপর লুটেরার মত লুন্ঠন!
হাভাতে ঘরের প্রেমিক-
চারপাশে যা কিছুই দেখে সব অলীক!
গিরিবর্তে প্রেম এসেছিলো, তাদের!
প্রাগৈতিহাসিক ভালবাসায় শুরু নতুন স্বপ্নের!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।