ফেরা
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

তুমি দাঁড়িয়ে জংশনে, উত্তুরে রেলগাড়ি বয়ে নিয়ে আসে
আমার দীর্ঘশ্বাস, আমি আসিনি! আমাকে আসতে হয়নি,
অথবা কেউ আমাকে আসতে দেয়নি!
একেলাই চলে যেতে পারো,
সবুজ পতাকা দুলছে,ছোঁয়া হয়নি এমন-
সমান্তরাল ভালবাসা ধরে হেঁটে যাও! এমনি আমার দিব্যি!
হয়ত কখনো, প্রাগৈতিহাসিক ডাকাতের মত, রণ-পা নিয়ে- উজার করা গ্রামের বুক চিরে-
দমকা বাতাসের মত এসে ছিনিয়ে নিয়ে যাবো তোমায়!
আমাকে তুমি তো ডাকাতই বলো!
তখন যদি না লাগে ভালো! তাও দিও বলে!
তোমার আঁখি ছলছলে! এমন দিনে অশ্রু!
তুমি বড় জ্বালালে! বলে চলে যাও! যন্ত্র শকটের তালে তালে
ঝিমঝিমিয়ে আসুক তোমার শীত ঘুম!
স্বাতী!
আমার আর হবেনা ফেরা!কালো হয়ে গেছে আমার শরীর!পুড়ে গেছে চিঠি গিয়েছে বাতাসে উড়ে-
তুমি চলেই যেও, সবুজে পতাকার সাথে!
ভুলে যেয়ো, বলেছিলাম ভালোবাসি, হাত রেখে হাতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।