রূপকথার মৃত্যু
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

তাল্পুকুরের দিনগুলো কেমন মলিন, সেখানে
ভোমরা ঘুমায়না আর, ঝড় ওঠেনা তেপান্তরের মাঠে!
ডালিম কুমার কবেই হয়ে গেছে বুড়ো, যেখানে
পক্ষীরাজ ঘোড়ার পাখা কাঁটা হাঁড়িকাটে!
স্বাতী,
তোমাকেই বলি, সোনার কাঠি এখন তোমার হাতে,
রুপোর কাঠিও হারিয়েছি এই প্রভাতে,
তুমি ঘুমাও, শুধু স্বপ্নে দেখনা ব্যাঙ্গমী রাখে হাত
ব্যাঙ্গমার হাতে! গভীর রাতে!
রাক্ষসীরা নেই , রাক্ষসদলের রূপান্তর
ধু ধু প্রান্তর, সব অলীক কথার আসর
আজন্ম সাধ, রাজকুমারী আর ঘুমন্ত প্রাসাদ,
কোটাল আর নিঝুম ছাদ, চির অবসাদ!

স্বাতী,
মেঘদলের গান থেমে গেছে,
পক্ষীরাজ ছটফটায় পাছে, কিসের আশে!
পাখাহীন দ্যুতি,
তাল্পুকুরের ভোমরার আজ ছুটি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।