তিতির
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

মেঘের দেশে তিতির পাখির ডাক,
অবহেলায় সে হাহাকারের রজনী একাকী করে পার!
এমনদিনে মেঘের দল মুখ থুবড়ে পড়া মুখে,
মাটির সোঁদা গন্ধ! তিতিরে বুকে!
ঠান্ডা হিম লাশঘরের লাশের বুকে ভালোবাসার অট্টহাসি
বলে তোমায় বড় ভালোবাসি!
ছুড়ি কাঁচির কাছে ভালোবাসা! হায়! এমন করে কেউ কয়?
মানোস সরোবর বহু আগে নদী জন্ম দিয়েই ক্ষান্ত!
ক্লান্ত তুমি? এবার হও অশান্ত!
দেখেনিও আবার পঞ্চবটীর বনে লক্ষনরেখা ঠিকি মুছে যাবে!
রামের দল বরাবর আগের মতই নিরাবেগ!
তার যে রাবনের সাথেই চিরকাল মিতালি! দুর্নিবার
বারবার!
মেঘের দলের থামার সময় তিতির বলেছে এসো!
মেঘ হয়ে যায় বরষার জল!
আদিগন্ত পর্বতের দল! হ্যাংলা হাসির উৎপাত!
তবু কাদামাটির গন্ধ তিতিরের বুকে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।