তার সাথে দেখা হয়নি আর
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

কথাকলির নাচের আসরে দেখা হয়েছিলো তার সাথে,
মঞ্চের পাশে উইংসের আড়ালে অকাট মুর্খের মত
বোকাটে মুখে রাজ্যের অগোছালো কথা যত!
বলেছিলাম, অবাক শুনেছিলো,মালা জড়ানো হাতে!
তারপর দশলক্ষ বছরের সাধনার মানবজন্ম
কয়েকশ বছর ধরে ফিরতে চেয়েছে তার কাছে
আহা, বড় অভাগা সে সময়, অবাক প্রজন্ম!
একবারও ভাবিনি তার কি সময় আছে?
এ গলি থেকে ও গলি, হরেক রকমের লুকোচুরি
তবু ভুল পথেই আমার যাওয়া, রাগ আশাবরী!
বুকের ভেতর গাইতো, কত হাহাকার
আর কোনদিন ফেরার সময় হয়নি তার!
কথাকলি এখন আর দেখিনা, মঞ্চ ফাঁকা,
উইংস এর আড়ালে নেই কোন বোকাটে কিশোর
সময় চলে গিয়েছে অনেক দূর ঘুরিয়ে চাকা!
এখন শুধু আমার নিতান্ত একেলা প্রহর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।