ইচ্ছে করেনা
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

উহু! এমন করে চাইতে নেই, তোমার চোখ জুড়ে মরনের ডাক
সত্যি বলছি! তোমাকে ছুঁয়েই- মরতে আমি পারবোনা,
এমন মরন অনেকেই চায়! তবু আমি চাইবোনা,
এ আমার পোষাবেনা!
গভীরে তোমার ডুবতে গিয়ে,হাজারো দৈত্যের সাথে করেছি লড়াই
তবু আমি চাই,
পরের চেয়ে এক্ষুনি তোমাকে হারাই!
তোমার ঠোঁটের অই অদ্ভুত তিলের শপথ!
পাড়ি দিতে পারি পুরো ট্রান্স সাহারান পথ
একসাথে, অথবা তোমার জন্যে!
ক্ষান্ত দিলাম তাই,
মাঝপথে তোমাকে হারানোর চেয়ে!
নাহয় এখনি বিলীন হই!
উহু! এখনি কেঁদে ফেলোনা, কান্নার অনেক বাকি!
ধরে আনতে আমাজনের দৈত্যাকার পদ্মপাতার আধার,
চোখের মুক্তোদানা সেখানেই রাখি!
কিন্তু শান্ত হলাম! ফিরে এসে তোমাকে না পাওয়ার চেয়ে
এখনি নাহয় দেই ফাঁকি!
উহু! এক্ষুনি ভালবেসোনা! যে ভালবাসার জন্যে
দক্ষিনমেরুর এডমুন্ডসন হতে পারি, অথচ ফিরেই দেখবো তুমি নেই!
কি দরকার শেষ করি এখানেই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।