স্বাতির জন্যে কথা
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

মেঘেরও মন খারাপ হয়! দেখতো কেমন করে আঝোর ধারায় বইছে!
তোমারও হয় জানি! শুধু নেই কান্নার অবসর! মন কাঁদতে চাইছে!
আজ সকাল থেকেই মৌসুমী বাতাসের রিমঝিম হাসি, বিষের বাঁশি!
কতকাল আগে যেন বলেছিলে আমায়, তোমায় বড় ভালবাসি!
তুই চাইলেই এখন আর পারো না! কত দুর্ভেদ্য দেয়াল সম্মুখে তোমার
ভেবে দেখো কত বছরের অপেক্ষা! এ ছাড়া কি আছে তোমার আমার?
ঘন অন্ধকার ছেয়ে যেত, মেঘলা দিনে দারুন সবুজ শাড়ির ছাপা,
এই দেখেই কোন এক কবি লিখেছিলো বরষায় দোলনচাঁপা!
বৃষ্টির ফোঁটা গড়িয়ে পরে এখনো তোমার গালে? ছোঁয়া যায়?
এখনো খুঁজে ফিরি তোমায় আমি দোলনচাঁপায় ! হায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।