সন্ধ্যের গান
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

গগনে আজ আগুন লেগে গেছে,
যেমন লেগেছে তোমার খোপার আগুন রঙা ফুলে!
কয়েকশ প্লাটুন ফায়ার ব্রিগেডের সহস্র বছরে সাধনায়
নেভেনি সে! আমার বুকেও আগুন জ্বলে!
এখানেও সেই পুরোনো কথা, অগোছালো এমন
কিভাবে যে কোথা হতে পুড়ে গিয়েছিলাম কেমন!
সন্ধ্যেটা আজ ধ্যানমগ্ন বুদ্ধ! তোমাতে হতে শুদ্ধ!
পণ করেছে! খোপাতে পলাশের ফাগুনে বান! শুধু
তোমার দরজা রুদ্ধ!
গগনে আজ আগুন লেগেছে, জানো নেভেনি এখনো,
জ্বলেপুড়ে ছারখার সব কথার আবগী ঢং!
আমি এক মাতাল পুড়ে হয়েছি সং!
ধরতে দেবে? কথাই তো বলনি, শুনতে কি চাই?
বলেই তো দিয়েছো, শুনেছি ধুৎ ছাই!
কালো সন্ধায় আগুন লেগেছে, প্রানের দোহাই!
শুধু একটি বার তোমাকে আমার চাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।