ইচ্ছা
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমাকেই যেতে হবে শেষে পাহাড়ে, কুয়াশা ঝিমিয়ে থাকে,
গায়ে দিয়ো শীতের পোষাক, হাতের থাকুক দাস্তানার আদর!
যে হাত ছেড়ে দিয়েছিলাম অনেক আগে!
হাতের আর কি দোষ বল, সবকিছুইতো ছিলো অহংকারী
রকমের এলোমেলো!
তোমার হাঁটা গিয়েছিলাম ভুলে, হঠাত কোন এক সকালে
ফিঙ্গে পাখিটার চলন মনে করিয়ে দিয়ে গেলো!
আমি পাহাড়েই যাবো তাই!
সেখানে অনেক আগেই তুমি পেড়িয়েছো অনেক চড়াই!
আবার নাহয় আমার সাথেই!
আকাশের গায়ে সবুজে ধুসর ছায়া, তোমার তখনো ছিলো অনেক
মায়া! এমন করে আদর! জলজঙ্গলের ভেতর!
শীতের এই শেষে, পাইন গাছের দলের কেমন উল্লাস দেখেছ!
বার্চ গাছের গায়ে মিহিদানার মত আর্দ্র প্রেম!
তুমি পাহাড়েই আমার কাছে এসো!
এবার দাস্তানা ভুলে গেলে, আমার হাতের ভাঁজে!
গলার ওমে জড়িয়ে তুমি থেকো!
আমাকে পাহাড়ে গিয়েই নাহয় একবার ভালবেসো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।