গেছে যা চলে
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমার আর খেলা হলোনা! পুব আকাশের ঘুড়িটার সাথে!
অদৃশ্য হয়েছে আমার শৈশব যার হলুদ রঙের মাঝে! এমন করে
আর ঘুড়ি দেখা হয়নি অনেক কাল!
বেখেয়ালে পথে হোঁচট খেয়ে খেয়ে টালমাটাল,
ঘুরে ফিরে আবার একি কক্ষপথে বিচরণ!
তোমাদের কি এমন হয়?
কি জানি হয়ত সবারই এমনি দিন যায়!
আমার পাশের বাসার গৃহিণীর অনেক কাল হয়নি
এক্কাদোক্কা খেলা! জানি মেদ জমে গেছে তার কোমরে!
মুখে মেচেতার দাগ!
ভেতরের লুকিয়ে রাখা অনেক ইচ্ছেই তার হয়ে গেছে খাক!
পুড়ে গেছে তার অনেক অনিচ্ছেকে বাধ সাধার ইচ্ছে!
আমার বন্ধুর যাওয়া হয়নি আর গোধুলী বেলার ক্লান্ত গ্রামে!
সময় চিঠি হয়ে চলে গেছে অন্যকোন খামে!
এমন খেয়ালী জীবন, হারিয়ে যাওয়া অধরা স্বপন
আহা! যদি ফিরে পেতাম, ফিরে পেতাম সেই
না বলার কথার কাঁপন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।