"এ বছর"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

এ বছর আমার ইন্দ্রলুপ্তির বছর,
এ বছর আমার ছিন্নকথার, জমজমাটে আসর,
এ বছর আমার মরতে ইচ্ছে হয়নি,
এ বছর আমার জন্মসালের বছর,
এ বছর আমার কাঁদছে চিৎকারে,
এ বছর...... কে কে যাবি আমার সৎকারে!?
এ বছর আমি মরলে হঠাত করে, প্রশ্ন করিস
মরলো ক্যানো বেঘোরে!
মরলো ক্যানো, মরলো কিসের আশায়, মরছেই যদি
তবে বাঁচলো গিয়ে কোথায়!
এ বছর আমি নতুন গানটা গাইবো, মরার আগেই, শুনিস!
এ বছর তোরা বাজাস বাঁশি,
এ বছর জ্বলুক তোদের হাসি......
এ বছর তোরা ইচ্ছে মত খেলিস, হোকনা সে জুয়া,
তিন তাসের ধুয়া তুলে... নতুন বাজি ধরিস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।