"তুমি চাইলেই সব...... তুমি চাইলেই মরি
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

একটু তাকাও, উঁহু ওভাবে নয়!
এভাবে তাকাও; যেন দেখছি আমি টলটলে দিঘীর জল,
ছলছল চোখের লুকানো ছল... ঝড়ের পুর্বাভাস!
দূর-বিভাসের মত, টুকরো কথাদের শতখন্ডে কত
বিভাজিত মরন, মাথানত,
একটু তাকাও, উঁহু ওভাবে নয়!
এভাবে তাকাও; ধরতে দেবে শুভ্রলতা দারুন করকমল?
ঝলমলে হাসি ফুটছে শতদল... দারুন প্রতিভাস!
দূর-বাহাসের মত, নাচুনে ছবির কন্ধকাটায় ক্ষত,
বিকশিত জারুল, দ্বিধাগত!
একটু তাকাও, হ্যা এবার হয়েছে!
এবার বনে ফুল ফুটেছে, খাচ্ছে শালিক ধান......
বাঁচবে বুঝি এবার মান... মানভঞ্জনের পালা;
এভাবেই তাকাও, দেখছি আমি!
উফ! ডুব দিয়েছি ......এই বুঝি যায় প্রান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।