"আক্ষেপ"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

প্রমিত ধ্বনি চঞ্চল পদে লুন্ঠিত হয়,
যামিনী ঝংকার নাচে অন্তরীক্ষে ধায়,
কৃষিত জমি খুঁড়েছি নবতরুলতা শ্বাস
কবিতা ধরতে না পাই,কি নাভিশ্বাস!
পাণিশোভা ছিলো তার স্পর্শ-করতল
বর্ণ সলীলে আকণ্ঠমগ্ন তৃষিতা ভূতল,
হেমহর্ম্য প্রাসাদোপম তার কথাঞ্জলির
গৃহ, করেনি কৃপা-বারিধারা কৃতাঞ্জলির
অবলকিত স্তব্ধ প্রহরকাল মুখে অমানিশা
ছত্রে ছত্রে ফেরে মোহ, হারিয়েছি মম দিশা,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।