"আমাকে ভালো থাকতে দিলে'না পাখি"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমাকে ভালো থাকতে দিলেনা পাখি,
সায়াহ্ন মেঘের সাথে উড়েই
-চলে গেলে,
প্রভাতের মেঘে ফেরার কথা ছিলো,
কথার প্রহর এমনি গেলো কেটে!
আমাকে ভালোবাসতে দিলেনা পাখি!
কেটে গেলো বাইশটি বিষন্ন বছর, অগনিত মাস...
কেটে গেলো কত অস্ফুট যন্ত্রনার কাল,
-নির্ঘুম রাত্রির-
কবিতার বুকে আঁচড় কেটে কেটে -নৌকা বুকে
জাল বুনেছি- বেধেছি বোবা ঘর,
জলের দুলুনি শুনছি বসে এখন,
ঝড়ের কাঁপুনিতে!
ফিরতি মেঘ আসবে কবে পাখি?
ক্লান্ত তুমি মেঘের ডানায় ঘুমাও,
আমাকে ভালবাসতে দেবে, পাখি?
আমাকে তুমি ঘুম পাড়িয়ো- "ঘুমাও!"
আমাকে তুমি গান শুনিও তখন,
নইলে কবে চুরি হয়ে যাব, কপিলাবাস্তু পুরান হয়নি জেনো!
ঘর ছাড়বো নিজের ঘরে থেকেই,
আমাকে নাহয় মেরেই ফেলো, পাখি......
মেঘের বাজের অভাব ছিল নাকি! বজ্র-
ফেলে সাঙ্গ কর পাখী! ভাল্লাগেনা...... আর ভাল্লাগেনা
যন্ত্রনাতে বেঁধে রাখা শব্দ-কথার রাখী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।