"বিহারে বিহারিণী"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

বিহারে বিহারিণী চঞ্চলা বিমুখ,
বাধালে বাউন্ডুলে বুকে
কিসের অসুখ,
আধো বোল ধরে আধো পলকে
অধরা সব চকিত ঝলক,
এই বোশেখে-
আনলো কথা নূপু্র নিক্কন,
জলসাঘরে সুরা পেয়ালা
ভরছে এখন,
বিহারিণী চায় ফিরে যায় কোথা
পথিকের চোখে রাজ্যের
ঘুমানো ব্যথা-
ছল ছলকে ওঠে রক্তপুঁজের ছটা
যায়নি ফিরে চায়নি প্রেম
বিরহের কাঁটা,
বিহারে যেওনা তুমি রাত্রির কাল
আঁধারে তোমা গিলে খাবে
পড়িয়ো নাল-
তুমি কেশরে তুলে ঢেউ অশ্বমেধ
যজ্ঞের ঘড়া তুলে পান করে
রাজ্যের ক্লেদ,
ভুলে যেও কেউ ছিলো এখানে একা
ধুলিময় পথ সিক্ত ঘাম স্রোত,
একাকী থাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।