"প্রতিদ্বন্দী"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

দুটো বাক্স, দুটি বন্দি সাপ,
বাক্সমাঝে করে কানাকানি
বাস্তু অভিশাপ! এ যেন দুই জনমের পাপের বোঝা,
অকালমৃত গাছের মত সোজা, সহজ করে বলা মিথ্যে
সুরের গান, শূন্য অভিমান ছেয়েছে শূন্যে মিলায় প্রান,
একটি বাউল পাখি,
রাখীর বিষে নীল হয়েছে, হাসির ভেতর ভন্ড কথার ফাঁদ, কাঁধ ঝাঁকানো অবহেলায় পিছল পথের চলা, ফলার করো আবেগ নিয়ে বেগের সাথেই উড়ো, গুড়ো করে মন্ড বানাও লেখা চিঠির বাক্য, সাক্ষ্য দিও যমালয়ে আমিই ভেঙেছিলাম -অক্ষ,-
দুটি সাপের ফণা,
চোখের কোনে সামলে নিলো চোখের জিঘাংসা, ধবংসালয়ের পণ ধরেছে তীর ছুড়েছেন জিউস
ফণারর পরে, ধরের বন্দি বাক্সে ঘুমায় দুটি বন্দি
সাপ মুখোমুখি দুলছে তারা,
বাস্তু অভিশাপ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।