"আজ অবনী'র"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আজ অবনীর মন খারাপ, অবনী আজ ঘুমিয়ে পড়,
বিপ্রকর্ষী বাতাসে আজ ঝরঝর ধারা বরিষণ হাত
পেতে নিয়ে ললাটে মুছে নাও,
অবনী বর্ষার গান গাও! পাহাড়ী নদী অদ্যগতিতে,
ভঞ্জক সংক্রান্তি থুবড়ে পড়ে পয়োধরের বুকে আছড়ে,
অবনী তুমি ভালবাসো ঘুম,
যামিনী ঘুমিয়ে যাবে, শুধু তোমার ঘুমের বুকে পা চেপে
ধরে কাঁদে প্রানসংহারী কবিতার ছত্র, তুমি আজ কবিতা
কাঁধে মাথা রেখে, গলায় চুমু খাও,
অবনী, আজকে রাতে যেওনা মরে, জ্বরতপ্ত দুলুনি মাঝে
উন্নাসের আলো জ্বালো, সরিসৃপ বিষাদে অবনী কুন্ডলী
ছাড়ো, তুমি ভালোবাসো কৃপান, মাথা পেতে দিওনা তাই,
অবনী কখনো বলোনা যাই!
অবনী এখন ঘুমিয়ে পড়
অবনী এখন পালিয়ে যাও
অবনী এখন খরস্রোতা দেহ জংলা বদ্বীপ ঘাটাঘাটি ছাড়ো
অবনী এবার আড়বাঁশি হও, তীব্রতর শ্বাস,
অবনী নাহয় আজকে তুমি মরেই যাও!
তুমি আজকে শ্মশানে বসে কাপালিক রাগে
নিজ সৎকারে নিজের চিতা জ্বালাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।