"স্বপ্নযোগ"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমি বিহনে তোমার বুঝিয়া গিয়াছি,
আকাশের রঙ নীল নহে, সে কালো,
আমার একেলা কথার ক্ষন,ফুরালো!
মেঘের পরে বিহবলে একা ভাসিয়াছি
তুমি ঘুমাইয়া স্বপনে বিরলে বিহঙ্গ,
পত্রপুট ধরিয়া, আঁখি চাহিয়া কিসে!
স্বপন মাঝে বাঁশরী বাজায় কে সে?
হইয়া আছে, সে কি পুরাণ অনঙ্গ?
আমি বিহনে তোমার ভাঙ্গিয়া গিয়াছি,
নিদ্রাতুরা, সুলুকসন্ধানে পাহাড়ী বাজ,
ভাবিয়া লইও, ভুলিওনা আমারে আজ
তোমা ছাড়া কি করিয়া নভঃ মূল মাঝ
-----------আপন মনে ভাসিয়াছি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।