"তথাস্তু!"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

সহজ কথা সহজেই বলা ভালো,
যেমন করে বাতাসের বেগ
আঁচলে সামলে সন্ধ্যাপ্রদীপ জ্বালো,
তেমনি করেই সহজ করে মুখ তুলে
.......................................কথা বলো,
তুমি দেখেছো কখনো আঁধারে লীন
হাতরে বেড়ানো অর্বাচীন,
আলো ভুলে গিয়ে আঁধার ধরে? পোকামাকড়ের
স্বভাবে কেঁদে আলোর তাপেই বিলীন!
দেখোনি জানি, কিংবা দেখেছো হয়ত
কথাতো বলোনা! ভীষন কাজে ব্যস্ত!
তবু সময় করে সহজ কথা
...................সহজেই বলো
আমি মেনে নেবো!মুখে বলবো তথাস্তু!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।