"সহজ বাহাস"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

ঝঞ্ঝা বহে চারিধারে রিক্ত কিছু পংতির গান
পরাভৃত সব অক্ষরেরা সাক্ষ্য নিয়ে বহমান,
ঘনঘোর কাল,সময় নিশিথের বৃংহতি শ্বাসে
পাগলাঘন্টি বাজায় দেখ কালরাত্রি আভাসে,
এ কোন মালা দিয়েছিলে,গলায় ফাঁসের মত!
অথবা ফনীমনসার বাঁধন,গলায় বিষের ক্ষত!
চাইনি আমি অঞ্জলী-পূত পবিত্র প্রলয়ঙ্করী!
তুমি জেনেছো সর্বংসহা বিপদে ক্ষেমঙ্করী!
মুক্তি দাও আমায় মুক্তি দাও প্রেমের কালকূট
মরতে চাইনা এখুনি হয়ে হাঁড়িকাটে অস্ফুট!
ঝঞ্ঝা বলয় বাউকুড়ানী উড়িয়ে নিলো প্রদোষ,
মৃনাল বাহু জড়িয়ে গলা ভুলে যেও আক্রোশ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।