"পাপ"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আজ গ্রথিত হয়েছে নগরের ইটকাঠ শক্ত করে,
ওদিকে পাহাড় গেছে গলে, কিসের উত্তাপে!
গলে গলে গেছে মানুষের প্রেম,
উত্তাপে আজ হিম-অনলের ভাপ,
এদিকে অনুমরণে নিশিথে কাঁধে বোঝা বয়,
সন্তানের লাশ!
হা অদৃষ্ট! এই ছিলো তোমার মনে,
কোন মহাপাপে বলো,
কোন অভিশাপে এ যমরাজ!
কুন্ডলী খোলা সাপ,
আজ ঘরের ভেতর ঘরের আবাসে-
আগুন লেগে গেছে,
মহাকালের দৌরাত্বে মহাকাশ পুড়ে শেষে,
ছাই উড়িয়ে ছাইয়ের বুকে, মাথানত করে বাঁচে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।