"আর একটি বার"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আর একটিমাত্র বার জন্মাতে চাই
ঘুরেফিরে অলিগলি,শহর ক্লান্ত ঘর,
চৌকাটে রাখা ভ্রান্তি আশার গানে
প্রানপনে এই যে বেঁচে থাকা,এই যে
সীসায় ভরা আকাশ, তোমার সাথে
একলা কথা বলা,হেঁটে রাস্তায় একা,
অশরীরী তোমার হাতে হাত, কাজল
মেঘে বিদ্যুৎ নাচে,বর্ষাযাপন তোমার
চোখে ডুবে, এমন হলেও কিইবা ক্ষতি!
নয়ত, আমি আর একটিবার শুদ্ধ হতে
-চাই! আতুরঘরের শিশু সে যে গন্ধে
ব্যাকুল দোলনচাঁপা আশায়,আমি আর
একটা দিন চোখের মাঝে দৃষ্টি মেলে,
দিঘীর বুকে ডুব সাঁতারে,শ্বেতপদ্মের
সাপের সাথে গলা ডুবিয়ে মাতাল হতে
-চাই, কিংবা, ভুল সময় ভুল করে আর
-নয়, আর একটিবার বংশগতির টুটি
চেপে, ব্রহ্মাণ্ডটা কাঁপিয়ে দিয়ে,একটা
নতুন মানুষ, খুব জ্যান্ত একটা মানুষ,
জন্ম নিতে চাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।