"ধরা"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

প্রত্যূষে তোমার গান শুনেছিলাম কান পেতে,
গানের দিন এখন, বিভাজনে ভরা সরব পৃথিবী,
মালঞ্চে গাঁথা মঞ্জরী সাধা দিন,তুমি এলোকেশে
এসে দাঁড়াও, হে পৃথিবী আমার, তোমার বুকে
সোঁদা আগুনের ঘ্রান, জড়ালে তোমায় পুড়ে
হলো ছাই আমার দুর্ভাবনা, আমার কষ্টের নীড়ে
এসেছে সুখের অঞ্জলিপুট, বিহারে সে গাঁথে'নি
বিহারিণীর ভুজঙ্গ চারনের ক্ষন, এসো এবারে
তোমারে শোনাই দিন-বদলের পুঁথি, তুমি শুনে
দেখ কিভাবে বাজে মল্লার সুর লহরী, তুমি দ্বিধা
হও হে, তুমি বুকে পেতে দিও, তুমি আমার মনের
কথা ঠিক করে শুনে যেও,আমার ভেতরে করাল
মৃত্যু, জিঘাংসার এক অপদেবতা, হিংস্র হাসিতে
খুন করে যায় প্রেম, আমি প্রেতাত্মা'দের মাঝে
একাকী পিশাচ,একাকী গান গেয়ে যাই! তুমি ঠিক
করে জেনে নিও, ভেবনা আমিই তোমার ব্যাধ,
আমিই তোমার শত্রু দেশের বীভৎস এক দূত,
আমি তোমার বিছানো পথে একাকী পথিক সে,
নিজ হন্তাকারক, তুমি ভরে দিও বরে বরে এখন,
পেরিয়ে যাবো গিরিকন্দর, বিজনে প্রান্তর যখন,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।