"বাঁচলে বাঘের মত; নইলে মর"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

পিঁপড়ে স্বভাব মানব সমাজ,
সকাল-সন্ধ্যে কাটছে, গৃহের কোনে পুঁজিবাদের খাঁজ,
তাক তুলে রাখে চিঠি, তুমি ভালো থেকো; ইতি...
জমিয়ে রাখে ভবিষ্যৎ,চন্ডালের হবিষ্য!
আপদকালের লড়াই! কাপুরুষের বড়াই!
জমিয়ে রাখে প্রেম,
ভাবছে বসে মুর্খ! কোন একদিন বাঁচবে বাঁচার মত!
জমায় ছবির ফ্রেম!
আমি বাঁচি বাঘের মত!
জমানোটা সয়না আমার ধাতে,
থাবা চেটে তাকিয়ে থাকা পাতে,
আমি স্বভাব বুনো, আমি ভালবাসি জঙ্গল!
চৌহদ্দির ভীতে চোখে,......... আমিই শ্বাপদসংকুল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।