"আমরা"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমাদের দিনের বেলায় রাত্রি নামে,
আমাদের রাত্রিবেলায় ঘোর কাটেনা,
সময় যায়না.. সময় যায়না!
কাল থেকে সব আলপটকা কথার খই,
ফুটছেনা আর! খই ভাজতে দিনের শেষ!
চাল ভালো না, চল ভালো না,
আমাদের দিনগুলো সব রাত্রিকানা!
আমাদের সকাল বেলা স্নান করেনা,
পানাপুকুর, টগরফুল,
ফুল ফোটেনা, ফুল ফোটেনা,
আমাদের দুই তটিনী পাড় ভাঙেনি,
শক্ত জমিন বুক খোলেনি, কড়াই গাছে কাক পড়েনা!
ছল করেনা, ছল করেনা,
সন্ধ্যাতারা শ্লাঘার ক্ষোভে পা পড়েনা,
দূর আকাশে কান পাতেনা,
গান শোনেনি, গান শোনেনি,
আমাদের দিনগুলো সব উলটোরথে,
আমাদের রাত্রিগুলো ভিন্নপথে,
কেউ বোঝেনি, কেউ বোঝেনি,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।