"অপেক্ষা"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

কিশোরী সময় স্থবির,নব্য- দণ্ডকারণ্য!
বোধশুন্য ক্ষন! এক কিশোরের বুকপকেটে
একটি ভেজা চিঠি! তেমনি থাকে,
জোনাকফুলে বৃষ্টি বিভোর,
যেন ঝড়ের আগের গুমোট সন্ধ্যা!
যেমন থিরথিরে নদী, বানের আগের রূপ!
তুমি অমাবশ্যার মুখ দেখেছো?
জ্যোৎস্না বানের ভরা-রাত্রির আগে!
প্রহরগুলো থম ধরে যায়!
থমকে গেছে সারা বিশ্বভুবন,
মাথার ভেতর জপের মালা, বৃষ্টিঘ্রানে মুখ ডুবিয়ে,
আসবে কখন! আসবে কখন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।