"ভুলে যাও স্বপ্নের কথা"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

স্বপ্ন একটা স্থির ছবির দাগ,
হঠাত করে তুলে নেয়া কোন এক বেজন্মা মুহূর্তের ক্ষনে!
জলপাই রঙের আবেগ, তেল করে নিয়ে গায়ে মেখে নাও,
...........................তুমি স্বপ্ন দেখো না,
স্বপ্নের ঘোরে পা চালিয়ে যেতে পারো আ-সুমদ্র-হিমাচল,
অথচ পড়েই রইলে ঘরে কোনে,মদ্যপ গৃহস্থ!
.................................তুমি স্বপ্ন দেখলে,
ফুল ফুটবেনা কোন বন্ধ ঠোঁটের দরজায়,
কারো পায়ের চারু নখে লাগবে না দাগ,
আলতা দেয়া ক্ষন,
অথবা বৈশাখে ধরবেনা হাত, আঁকবেনা-
লাল সবুজে ভালবাসা, তুলির টানে,
...............তুমি স্বপ্ন ভুলে যেও,
ভুলে গেলে- আগের মতই সব,
আশ্বাসে, বিশ্বাসে, নিঃশ্বাসের ঘনিভুত প্রশ্বাসে
তাল ভাঙ্গার খেলা চলবেই!
অন্যকারো স্বপ্ন দেখায় পড়বেনা পিছুটান!
জন্ম নেবে আনত প্রেম, অন্য কোথাও, অন্য কোন ঘরে!
..............................তুমি ঘুম ভুলে যেও!
ঘুমভাঙ্গা ক্ষন গুলো সব দলাইমলাই কর! তুমি স্বপ্ন বেচা রাখো,
তুমি ভুলে যাও বৈকাল হ্রদের কথা,
তুমি ভুলে যাও কারাকোরাম,
তুমি ভুলে যাও বেরিং প্রনালী,
তুমি ভুলে যাও রাত্রি রূপালী বান ডেকেছিলো কাব্যকলার!
স্বপ্ন একটা জ্যান্ত কপট দালাল,
হঠাত করে জেগে ওঠার চরের বুকে লাঠালাঠির রক্ত ভেজা মাটি!
স্বপ্ন একটা কালো মামবার জীর্ন বিষদাঁত,
তোমার কিন্তু নেই নীলকণ্ঠের ধাত, বেহাত হতেই পারে,
তুমি স্বপ্নগুলো চাইলে পারো ছুড়তে ঐপারে!
এসো স্বপ্ন ভোলো, স্বপ্ন ভাঙো, স্বপ্নে বুকে বর্শা গাঁথো,
পায়ের নিচে পিষে নিয়ে অন্য দিকে ভাগো,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।