"ভ্রান্ত বিলাস!"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

উড়িয়ে দিলাম পথের কথা,খেচরের ডানায় বেঁধেছি চিঠি,
ধুলোর ঘুর্নিতে অভিযোগের কষ্ট ঘুরিয়েছি লাটিমের মত,
কাব্যের নেত্তি হাতে! এখন সুখের কথা বলি?, শোন তবে,
হই শান্ত নদী-তীরদেশে দুর্বাঘাসের ফুল? উন্মুখ মুখে চাও,
হয়ে তুলতুলে পুতুলের ওম,বালিকা বুক চেপে ধরে হাসো!
এসো ছুড়ে ফেলে দেই ত্রিফলার মত ভ্রান্ত আবেগের বিষ!
আজ শুদ্ধ হই; কৈলাসে বরফগলা জলে ভিজিয়ে নিও চুল!
সপ্তর্ষীর তন্দ্রাচ্ছন্ন আলো মেখে নি, ঘুমিয়ে পড়ি মহাকাশে-
সৌরতারা বিছানো উঠোনে! হাতে রাখো হাত,ধ্যানী দর্শন!
মহাকাব্যের যুগলেরা আজ বিরহের বেসাতি ছেড়ে দিক না,
বিপ্রতীপ সংক্রান্তিতে বহির্মুখী তপ্ত হৃদয় ছাড়ুক দ্যুলোক;
ছড়িয়ে রাখি রডোডেন্ড্রন ফুলের পাপড়ি,এসো স্পর্শ করো!
উড়িয়ে দিলাম এই গ্রহের ব্যথা, উড়িয়ে দিও তুমিও,ভেবোনা
কি হবে আর ভেবে, এসো শব্দে শব্দে ভাসিয়ে দেই চারিদিক!
নেচে বেড়াক তারা,পায়ে কাব্যের নূপুর, তুমি ধরেছো কলম
আমি বেঁধেছি দুপুর! তপ্ত রোদে পোড়াবেনা আর দিগবিদিক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।