"অবনী তুমি পালিয়ে যাও"
- আরিফুল হক - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

অনেক দেখেছো, এবারে এই মানভঞ্জনের
পালার শেষ অংকে দাঁড়িয়ে তুমি, অবনী!
এবারে চিৎকার করতে করতে যেও!
তাকিয়ে দেখো মহাসড়কের দু'ধারে সাহসী গাছের দল, উপহাসে দেখে তোমার বুকে হেটে যাওয়া,
এবারে তুমি যাও, এবারে পাহাড়ের বুকে মর,
যেখানে তোমার বোধের শুরু...
সমাপ্তির রেখাচিত্রের শেষ দাগ সেখানেই পড়ুক,
তোমার উত্তরাধিকার,দেখে নিও,এই মহাশশ্মানে
ছাই উড়িয়ে উদযাপনে হবে রত.... তুমি এবারে
বিজিতের দলেই থাকো!
অবনী,
তোমার রক্তে লোহিত কনিকার স্রোত
কালো হয়ে গেছে,চোখের কোনে কালি,
আজ কান্নার নেই সময়! বলোনা আর;
কেউ দিলেনা অবনী,কেউ দিলেনা!
এই জীবনে কেউ দিলে না,
অবনী,
তুমি এবার চিৎকার করে করে যাও!
দু'বাহু বিক্ষোভে আকাশের দিকে ছুঁড়ে দিয়ে পালাও!
অবনী আজ পালাও!
পালাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।