"চতুর্দশপদী"
- আরিফুল হক - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

রোদের ভেতরে হেঁটে যেওনা অবনী,
পুড়ে যাবে চোখ তাঁর, তোমার চোখেই!
বর্ষা জল গায়ে মেখো'না প্রিয় অবনী,
পাপ ধুয়ে চলে যাবে, বরষা জলেই!
ভাঙ্গা পায়ে খোঁড়া সেজো'না প্রিয় অবনী
তোমায় সঙে মানায়'না রঙ মেখোনা!
উঠে দাঁড়াও তো এই,তাকাও, দেখোনা!
দেখেছো বিভাস কর, সুরা সঞ্জীবনী!

আজ সাধনের নাদ, শঙ্কা গিরিবর্তে
চঞ্চলা মেঘ হারায়, কার বক্ষঞ্জরে!
আজ বিরহের দিন, উডছে নিভৃতে
হাতের পাতায় ঘুম, আঁখির পিঞ্জরে!
ভুলে গেলে তুমিও'যে! সে আজো তোমার
লুকিয়ে রেখো তাকে'ই গহীনে আবার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।