"পাপী"
- আরিফুল হক - অপ্রকাশিত ২৮-০৩-২০২৪

ভেঙে পড়া দেহের মাঝে সুতানালী সাপের বাসা!
কুণ্ডলী পাকায়, মুখের লালায় পুরাণ-কথার বিষ!
প্রতিহিংসার গোলাবারুদ গলকম্বলে ঠাসা!
ঠেসে ধরেছে-
ষড়-রিপুর মল্লযোদ্ধা! করাল চাউনি তার,
সিঁদুর রাঙ্গা চোখ! তোমার কিসের অভিযোগ?
রয়েছো তো কর্কটবিছের লেজের সাথে! পাপী!
কথার হুল ফুটিয়ে দিলে এমন?
তোমার সে বিষেও হয়নি মরন!
এবারে,তোমার জিভের মুখে লাগাম!
-ভুজঙ্গ সে জিভ!
নোংরা কথার ঝাঁপি খুলেছো,ঝাঁপির ভেতর ফোঁস!
বসেছে বচন বাজার,- নর্তকী ঘরে কথা নাগপাশ!
এবারে, ছাড়ো, এবারে,মুক্ত করো প্রান!
এবারে, দেহ কর ত্যাগ, নইলে দেবো পুড়িয়ে জ্যান্ত!
জ্বলবে চিতা, উড়িয়ে দেবো ভষ্ম,
ছাই মাখবে, গাইবে গান নাগা সন্ন্যাসীদের দল,
তখন হবে শান্ত! তোমার শান্ত ধরন জানি!
তোমায় আমি ভন্ড বেতাল মানি! জানো?
নয়ত, ডাকো ওঝা, ডাকো গুনীন, ডাকো কড়ি চালানের বুড়ি!
সাপের বংশ করে দাও নিব্বংশ!
সাঁড়াশী টানে খুলে ফেলো বিষদাঁত
ওহো! তোমার তো আবার গাল ফোলানোর ধাত!
এবারে,আঙ্গুল ফেলো ভেঙে,ওসব ভ্রান্ত কবিতার ন্যাওটা!
এবারে,গোড়ালি গুঁড়িয়ে ফেলো, বাইতে হবেনা পাহাড়!
এবারে, ফুসফুস বের কর, জালের বড্ড অভাব!
এবারে, স্বরযন্ত্রের শ্বসন কর রোধ! ওইটাতেই যত বিরোধ!
তা যদি না পারো বাপ!
তবে পুষে রাখো সাপ,
উদয়াস্ত ভোজন দিয়ে পুজো দিও তাঁকে!
চুমু দিও করাল ঠোঁটের চুড়োয়! নীলচে ভালবাসা!
কন্ঠ জ্বালাও সুরার তেজে,
এর চেয়ে বেশি নেই তোমার কাছে,
তোমার কাছে -আমার কোন আশা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।