"ক্রীতদাস"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৪-২০২৪

লোকটির দুটো হাত নেই, পা'ও সে কোন এককালে ছিলো, শুনেছি!
তাঁর চোখের উপরেও সাঁটানো পট্টীর তড়ফড়ানো উড্ডয়ন,বাতাসে!
তাঁর কান নেই, সিসা ঢেলে করা হয়েছে বন্ধ!
তাঁর নেই মুখ, সেলাই করা বস্তা-সুই ফোঁড়ে!
এফোঁড় ওফোঁড় সুতো! লোকটি গুঁতো দিয়ে চলে!
লোকটির গলা কেটে "স্বরযন্ত্রের ষড়যন্ত্র" মামলা চলছে,
ধর্মাবতার! এর রক্ত বড় তপ্ত, উপড়ে ফেলি হৃদয়!
ধর্মাবতার! এর পাকস্থলী বড়, খাবার জন্যে হা কয়!
ধর্মাবতার! এঁকে ঝুলিয়ে দেয়াই উচিত!
ধর্মাবতার! সাবধান, এরা মুখ বুজে সব সয়, ক্ষেপে গেলে রক্তগঙ্গা বয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।